1. newsshariful@gmail.com : Md shariful islam : Md shariful islam
  2. torikhossainbappy@gmail.com : Torik Hossain Bappy : Torik Hossain Bappy
রবিবার, ০৮ সেপ্টেম্বর ২০২৪, ০৫:৫৫ পূর্বাহ্ন
সর্বশেষ:
গাজী লাশের রাজনীতি করেছে, আমরা উন্নয়নের রাজনীতি করবো- দিপু ভুঁইয়া আশার নির্দেশে বিক্ষোভ মিছিল নিয়ে জাহাঙ্গীরের যোগদান লৌহজং প্রেসক্লাবের সভাপতি শওকত ও সম্পাদক মানিক  রূপগঞ্জে গাজী টায়ারে ফের আগুন দিয়ে লুটপাট দুর্বৃত্তদের  রূপগঞ্জে উপজেলা নির্বাহী অফিসার  ও সহকারী কমিশনারকে বিদায় সংবর্ধনা রূপগঞ্জে ছাত্রদল নেতাসহ তিনজনকে কুপিয়ে হত্যার চেষ্টা রূপগঞ্জে পল্লী কর্মসংস্থান সড়ক রক্ষণাবেক্ষণ প্রকল্পের নারী কর্মীদের মাঝে চেক প্রদান খালেদা জিয়া’র স্বাস্থ্যের খোঁজ নিতে গেলেন ব্রিটিশ হাইকমিশনার পদত্যাগ করলেন নির্বাচন কমিশন বিএনপির ত্রাণ তহবিলে নগদ অর্থ দিলেন আবুল কাউছার আশা

মুছাপুর ও ধামগড় ইউনিয়নের সীমানা জটিলতার নিরসন চেয়ে নির্বাচন কমিশনে অভিযোগ

স্টাফ রিপোর্টার
  • সংবাদ প্রকাশের সময়ঃ মঙ্গলবার, ২ জুলাই, ২০২৪
  • ১০১ জন্য পাঠক দেখেছে।

স্টাফ রিপোর্টার: বন্দর উপজেলার মুছাপুর ও ধামগড় ইউনিয়নে সীমানা সংক্রান্ত জটিলতার নিরসন চেয়ে লিখিত আবেদন দিয়েছেন ধামগড় ইউনিয়নের ৪নং ওয়ার্ডের সদস্য সফুর উদ্দিন ভুইয়া। আবেদনে সীমানা জটিলতা নিরসন করে নির্বাচন দেওয়ার আবেদন করেছেন তিনি।

মঙ্গলবার ২জুলাই দুপুরে ঢাকার আগারগাঁওয়ে প্রধান নির্বাচন কমিশনারের কার্যালয়ে উক্ত আবেদন জমা দিয়েছেন। সেই সাথে তিনি নারায়ণগঞ্জ জেলা প্রশাসক, জেলা নির্বাচন কমিশন নারায়ণগঞ্জ, জেলা পরিষদ চেয়ারম্যান, বন্দর উপজেলা নির্বার্হী কর্মকর্তা, সহকারী ভূমি কমিশনার ভূমি সদর নারায়ণগঞ্জ এর কাছে অনুলিপি জমা দিয়েছেন।

জেলা নির্বাচন কমিশনারের কার্যালয় থেকে আবেদন জমার বিষয়টি নিশ্চিত করে বলেন, দুইজন ব্যক্তি প্রধান নির্বাচন কমিশনারের কাছে আবেদন জমা দিয়েছেন আমাদের অফিসে তার অনুলিপি দিয়ে গেছেন।

বন্দর উপজেলার নির্বার্হী কর্মকর্ত(ইউএনও) মোহাইন আল জিহান জানান এখন পর্যন্ত আমার কাছে এমন কাগজ আসেনি। যদি জমা দিয়ে থাকেন তবে সন্ধ্যার মধ্যে আসবে।

ধামগড় ইউনিয়নের ৪নং ওয়ার্ড সদস্য সফুর উদ্দিন ভুইয়া আবেদনে উল্লেখ করেন, নারায়ণগঞ্জ জেলার, বন্দর থানার, মুছাপুর ও ধামগড় ২টি আলাদা আলাদা ইউনিয়ন। উক্ত দুটি উইনিয়ন করার সময় মুছাপুর ইউনিয়নে ৯টি এবং ধামগড়ে ৯টি ওয়ার্ড হিসাবে ভাগ করা হয়। কিন্তু চিড়াইপাড়া প্রামটিতে ২টি ইউনিয়নরে কিছু অংশ নিয়ে গঠিত হয়েছে। মুছাপুর ইউনিয়ন এবং ধামগড় ইউনিয়ন দুটির মাঝ ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের অবস্থান। মহাসড়কে দুই পাশে দুটি ইউনিয়নের অবস্থান হলেও উভয় ইউনিয়নের কিছু কিছু অংশ একটির অভ্যন্তরে আরেকটি ডুকে পড়ার ইউপি সদস্যদের কাজে বিরাট প্রতিব›দ্ধকতা সৃষ্টি হয়। সেই সাথে মহাসড়কের এপাশে জনগন অপর পাশে গিয়ে বিভিন্ন প্রভাব খাটিয়ে এবং নিবার্চন চলাকালিন একটি বিরাট মারামারি সম্মুখিন হয় এবং এই মহাসড়কের এক পাশের লোকদের অপর পাশে এসে মেম্বার পদপ্রার্থীর ভোগ আদার প্রদানে বিরাট সমস্যার সম্মুখিন হয়। তাই এসব সমস্যা ও মারামারি বন্ধে দুটি ওয়ার্ডের সীমানা পুন:নির্ধারণ করে নির্বাচন দেওয়ার দাবী রাখেন।

এ ব্যাপারে ধামগড় ইউনিয়নের চেয়ারম্যান কামাল হোসেন জানান, আমি এখন পর্যন্ত এমন আবেদন জমা দেওয়ার কথা শুনি নাই। আপনাদের কাছ থেকে প্রথম খবর পেলাম। যদি আমার ইউনিয়নের মেম্বার এমন আবেদন করে থাকেন তাহলে আমি তাকে সাধুবাদ জানাই।

তিনি আরো বলেন, মুছাপুরের সাথে আমাদের শুধু ৪নং ওয়ার্ড নিয়েই সীমানা গত বিরোধ নয় জটিলতা আরো একটি ওয়ার্ডে রয়েছে। ধামগড় ইউনিয়নের ৫নং ওয়ার্ডের মালিবাগ চান্দের বাড়ি এলাকাটি ধামগড় ইউনিয়নের অর্ন্তভুক্ত হলেও সেখানে মুছাপুর ইউনিয়নের প্রায় ১ হাজার ভোটার বিচ্ছিন্ন ভাবে ডুকে পড়েছে। যারা ভৌগলিক ভাবে ধামগড় ইউনিয়নে বসবাস করে সকল সুযোগ সুবিধা ধামগড় থেকে গ্রহন করলেও তারা মুছাপুর ইউনিয়নের ভোটার।

 

এছাড়াও মুছাপুর ইউনিয়ন পরিষদ কার্যালয়ের ১ কিলোমিটারের কম দুরত্বের ভেতরে যোগীপাড়া একটি গ্রাম আছে। যেটি পুরোটাই মুছাপুর ইউনিয়নের অর্ন্তভুক্ত কিন্তু সেখানে ১৪৭জন ভোটার ধামগড় ইউনিয়নের ৫নং ওয়ার্ডের ভোটার হলেও ধামগড় ইউনিয়ন থেকে তারা সম্পূর্ন ভাবে বিচ্ছিন্ন।

চেয়ারম্যান কামাল হোসেন আরো অভিযোগ করে বলেন, আমার ধামগড় ইউনিয়নের অর্ন্তভুক্ত বেশ কিছু মিল কারখানা, মাদ্রাসা এতিম খানা থেকে মুছাপুর ইউনিয়ন অবৈধ ভাবে ট্রেড লাইসেন্স দিচ্ছে, হোল্ডিং ট্যাক্স নিচ্ছে। এসব বিষয় গুলো আমরা আগামীকাল লিখিত আকারে সংশ্লিষ্ট দপ্তর গুলোতে অভিযোগ আকারে পেশ করবো।

অনুগ্রহ করে আপনাদের ব্যক্তিগত সোশ্যাল মিডিয়া গুলিতে প্রকাশিত এই প্রতিবেদন টি শেয়ার করে আমাদের সাথেই থাকুন ধন্যবাদ।

এ জাতীয় আরও সংবাদ ক্যাটাগরি
  • ফজর
  • যোহর
  • আছর
  • মাগরিব
  • এশা
  • সূর্যোদয়
  • ৪:২৮
  • ১২:০০
  • ৪:২৬
  • ৬:১৬
  • ৭:৩১
  • ৫:৪১