1. newsshariful@gmail.com : Md shariful islam : Md shariful islam
  2. torikhossainbappy@gmail.com : Torik Hossain Bappy : Torik Hossain Bappy
শনিবার, ১৩ জুলাই ২০২৪, ০৬:৩৪ পূর্বাহ্ন

প্রতিষ্ঠা বার্ষিকীতে মহানগর আ’লীগ বর্ণীল আয়োজন

স্টাফ রিপোর্টার
  • সংবাদ প্রকাশের সময়ঃ রবিবার, ২৩ জুন, ২০২৪
  • ১৬ জন্য পাঠক দেখেছে।

স্টাফ রিপোর্টার: নারায়ণগঞ্জ মহানগর আওয়ামী লীগর বর্ণীল আয়োজনের মধ্য দিয়ে দলটির ৭৫তম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন করা হয়েছে।

 

২৩জুন রোববার বিকেলে মহানগর আওয়ামী লীগের পক্ষ থেকে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করা হয়।

 

পরে শহরের ২নং রেলগেইট এলাকায় জেলা ও মহানগর আওয়ামী লীগের কার্যালয়ের সামনে সংক্ষিপ্ত সমাবেশ শেষে নগরীতে একটি বর্ণাঢ্য আনন্দ র্যালী বের করেন।

 

দলীয় কার্যালয় থেকে শুরু হওয়া র্যালীটি নগরীর প্রধান প্রধান সড়ক পদক্ষিন শেষে চাষাঢ়ায় অবস্থিত নারায়ণগঞ্জ কেন্দ্রীয় শহীদ মিনারে গিয়ে শেষ হয়। এ সময় নগরীতে তীব্র যানজটের সৃষ্টি হয়। তবে যানজটের কারনে জনদুর্ভোগের জন্য নগরবাসীর কাছে ক্ষমা প্রার্থনা করেছেন অ্যাডভোকেট খোকন সাহা।

 

সংক্ষিপ্ত সমাবেশে অ্যাডভোকেট খোকন সাহা বলেন, ১৯৪৯ সালের ২৩ জুন বাঙ্গালি জাতির অধিকার আদায়ে সকল গনতান্ত্রিক আন্দোলন নেতৃত্ব দিয়ে ১৯৬৬ সালে আওয়ামী লীগের সভাপতির দায়িত্ব নেন ” জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান । বঙ্গবন্ধু’র ডাকেই ১৯৭১ সালে ৭ মার্চ আওয়ামী লীগের নেতৃত্বে বাঙালি জাতি মুক্তিযুদ্ধে ঝাঁপিয়ে পড়েছিলো। ১৯৭৫ সালে আন্তর্জাতিক চক্রান্তে দেশী ও পাকিস্তানি শত্রুদের ষড়যন্ত্রে ” জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ইতিহাসের জগন্যতম হত্যার শিকার হন স্বপরিবারে। ১৯৮১ সালে ১৭ মে বাংলাদেশ দেশে এসে দলের হাল ধরেন আমাদের প্রাণপ্রিয় নেত্রী বঙ্গবন্ধুর কন্যা শেখ হাসিনা। অতীতের যে কোন সময়ের চেয়ে আওয়ামী লীগ এখন অনেক সুসংগঠিত ও শক্তিশালী। বাংলাদেশের যতো উন্নয়ন সবই হয়েছে আওয়ামী লীগ ও শেখ হাসিনার হাত ধরেই। সবার সাথে বন্ধুত্ব কারোর সাথেই বৈরিতা নয় এই নীতিতেই দেশকে এগিয়ে নিয়ে যাচ্ছেন আমাদের নেত্রী জননেত্রী শেখ হাসিনা ।

 

তিনি আরো বলেন, এক সময় ” তলাবিহীন ঝুঁড়ি বলে যে বাংলাদেশকে অপবাদ দিয়েছিল পশ্চিমারা তারাই এখন বাংলাদেশকে এবং শেখ হাসিনার নেতৃত্বের বাংলাদেশকে উন্নয়নশীল দেশের জন্য উদাহরন বলে বিশ্ব মিডিয়ায় প্রসংশা করে বেড়াচ্ছে। আজ বিশ্বের দরবারে বাংলাদেশকে উন্নয়নশীল দেশ হিসাবে নিয়ে যেতে আমাদের নেত্রী জননেত্রী শেখ হাসিনা বাংলাদেশের প্রতিটি প্রান্তে গিয়েছেন এবং দেশের মানুষের দু:খ – দুর্দশার কথা শুনেছেন। শেখ হাসিনা’র হাত ধরেই বাংলাদেশে সামরিক শাসন ও স্বৈরাচার বিরোধী আন্দোলনে বাংলাদেশের মানুষ ঐক্যবদ্ধ হয়েছিল । যতোকিছু উন্নয়নের অবদান দৃশ্যমান তার সবকিছুই আমদের নেত্রী জননেত্রী দেশরতœ শেখ হাসিনা’র অবদান। ২১ বার মৃত্যু মুখ থেকে ফিরে এসে আমাদের নেত্রী শেখ হাসিনা বাংলাদেশ ও বাঙালি জাতীকে বিশ্বের বুকে মাথা উঁচু করে দাঁড় করিয়েছেন এবং আত্মমর্যাদাশীল জাতি হিসাবে প্রতিষ্ঠা করেছেন।

নেতাকর্মীদের উদ্দেশ্যে তিনি বলেন, ২৪ জুন থেকে ২৪ জুলাই এর মধ্যে বাংলাদেশ আওয়ামী লীগের ৭৫তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে কেন্দ্রীয় নির্দেশনা মোতাবেক ও মহানগর আওয়ামী লীগের বিশেষ বর্ধিত সভার নির্দেশনা মোতাবেক যে কর্মসূচি প্রণয়ন করা হয়েছে যা প্রতিটি ওর্য়াডে বাস্তবায়নের জন্য সকলকে অনুরোধ করছি। দায়িত্ব কর্তব্য পালনে ব্যর্থ হইলে তার দায়ভার সংশ্লিষ্ট ওয়ার্ড নেতাদের উপর পড়বে।

 

র্যালি উদ্ধোধনে কালে মহানগর আওয়ামী লীগের সভাপতি আনোয়ার হোসেন বলেন, বঙ্গবন্ধু বাংলাদেশকে সোনার বাংলাদেশ গড়তে চেয়েছিলেন, কিন্তু খুনিরা বঙ্গবন্ধু ও তার পরিবারকে হত্যা করে বঙ্গবন্ধুর স্বপ্নকে বাস্তবায়ন করতে দেয় নাই। ওই সময়ে আওয়ামী লীগ ছিলো ভগ্ন। ১৯৯৬ সালে নেত্রী আওয়ামী লীগকে ক্ষমতায় আনেন , জননেত্রী শেখ হাসিনা উন্নয়নের হাল ধরেন আইনের মাধ্যমে বঙ্গবন্ধুর খুনীদের বিচার ও ফাঁসির রায়ের ব্যবস্থা করেন। ২০০১ সালে ষড়যন্ত্রের মাধ্যমে বি এন পি – জামাত জোট সরকার ক্ষমতায় এসে বাংলাদেশকে মিনি পাকিস্তান বানালেন। তারপরে ১১/১ সরকার ক্ষমতায় এসে আমাদের নেত্রীসহ আওয়ামী লীগের সকল নেতাদের কারারুদ্ধ করলেন। পুনরায় নেত্রী ২০০৮ সালে বিএনপি – জামায়াত জোটকে ভোটের মাধ্যমে পরাজিত করে বিপুলভোটে জয়লাভ করে ক্ষমতায় এসে দেশের উন্নয়নের কাজে হাত দিলেন ।

 

সমাবেশ চলাকালীন সময়ে ৪০টির বেশি মিছিল নিয়ে আনন্দ মিছিলে যোগদেন বিভিন্ন ইউনিয়নের নেতা কর্মীরা। ফলে শহরে বিশাল যান-জটের সৃষ্টি হয়।

 

আনন্দ র্যালীর কারনে নগরীতে যানজটের কারনে সাধারণ মানুষের দুর্ভোগ পোহাতে হয়েছে। এ ব্যাপারে অ্যাডভোকেট খোকন সাহার প্রতিক্রিয়া জানতে চাওয়া হলে তিনি জনদুর্ভোগের জন্য ক্ষমা প্রার্থনা করে বলেন, বাধ্য হয়েই আমাদের এই কর্মসূচি পালন করতে হয়েছে, কারন নারয়ণগঞ্জ মহানগরে মিছিল ও মিটিং করার জন্য সংশ্লিষ্ট সংস্থার জনপ্রতিনিধিরা এর জন্য দায়ী। অপরিকল্পিত ভাবে নগরায়ন করেছেন, বাংলাদেশের বিভিন্ন সিটি কর্পোরেশন এলাকায় জন দুর্ভোগ এড়ানোর এর জন্য বিভিন্ন কর্মসূচি প্রণয়ন করে তা বাস্তবায়ন করেছেন। যেমন ঢাকার দুইটি সিটি কর্পোরেশন। রাজনৈতিক দলগুলো যাতে যত্রতত্র কর্মসূচি পালন করতে না পারে, তার জন্য সুনির্দিষ্ট জায়গা নির্ধারণ করে দিয়েছে। আজ আর এর বেশি কিছু বলতে চাই না ।

 

সমাবেশে উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা শেখ হায়দার আলী পুতুল, এড.হান্নান আহমেদ দুলাল মাসুদুর রহমান খসরু ও হাজী নূরুল ইসলাম চৌধুরী , যুগ্ম সাধারণ সম্পাদক আহসান হাবীব ও জি. এম আরমান , সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট মাহমুদা বেগম মালা , দপ্তর সম্পাদক অ্যাডভোকেট বিদ্যুত কুমার সাহা , প্রচার সম্পাদক অ্যাডভোকেটহাবীব আল মুজাহিদ পলু, অর্থ সম্পাদক কামাল দেওয়ান , ধর্ম বিষয়ক সম্পাদক আব্দুর রশীদ , কৃষি বিষয়ক সম্পাদক কবীর হোসেন, স্বাস্থ্য বিষয়ক সম্পাদক প্রফেসর ডা. আতিকুজ্জামান সোহেল , যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক হুমায়ুন কবির মৃধা , সমাজ কল্যাণ সম্পাদক কাজী আতাউর রহমান , বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক আখতারুজ্জামান সহ-দপ্তর সম্পাদক ছানোয়ার তালুকদার, কার্যকরী কমিটির সদস্য এস. এম পারভেজ শিপন সরকার শিখন , শাখাওয়াত হোসেন সুমন , আবেদ হোসেন , সিদ্দিরগঞ্জ থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হাজী ইয়াসিন মিয়া , সাবেক কাউন্সিলর মনিরুজ্জামান মনির , শামীম খান , উত্তম কুমার সাহা , ২নং ওর্য়াডের সাবেক কাউন্সিলর ওমর ফারুক , মহানগর যুবলীগ নেতা খাঁন মাসুদ , মহানগর তাঁতীলীগের আহবায়ক চৌধুরী এইচ এম এফ শাহেদ ফারুক , যুগ্ম আহবায়ক মাসুদুর রহমান , এড. জাহাঙ্গীর আলম ডালিম , মুকুল হোসেন রাসেল , মহানগর মৎস্যজীবি সভাপতি নূর হোসেন ও সাধারণ সম্পাদক জনী খান ও শ্রমিক নেতা ও বাংলাদেশ ট্যাংক লরী শ্রমিক ইউনিয়নের নারায়ণগঞ্জ শাখার সভাপতি আশরাফ উদ্দিন আশরাফ সহ ১৭টি মহানগরের ওর্য়াডের সভাপতি ও সাধারণ সম্পাদক ও সিদ্দিরগঞ্জ থানাধীন এর ১০টি ওর্য়াডের গুরুত্বপূর্ণ নেতৃবৃন্দ ।

অনুগ্রহ করে আপনাদের ব্যক্তিগত সোশ্যাল মিডিয়া গুলিতে প্রকাশিত এই প্রতিবেদন টি শেয়ার করে আমাদের সাথেই থাকুন ধন্যবাদ।

এ জাতীয় আরও সংবাদ ক্যাটাগরি
  • ফজর
  • যোহর
  • আছর
  • মাগরিব
  • এশা
  • সূর্যোদয়
  • ৩:৫৪
  • ১২:০৭
  • ৪:৪৩
  • ৬:৫৩
  • ৮:১৮
  • ৫:১৮