1. newsshariful@gmail.com : Md shariful islam : Md shariful islam
  2. torikhossainbappy@gmail.com : Torik Hossain Bappy : Torik Hossain Bappy
শনিবার, ২৭ জুলাই ২০২৪, ০৯:১৭ পূর্বাহ্ন
সর্বশেষ:
টানা ৫ দিন পর চালু ইন্টারনেট খুলছে অফিস, সূচিতে পরিবর্তন গ্রেপ্তারের ভয়ে পালিয়েছে মাকসুদ চেয়ারম্যান  অর্থ সম্পদে শুভ ও নার্গিসের ধারে কাছেও নেই বাকি তিন প্রার্থী বাড়ি গাড়ি কিছুই নেই নার্গিস মাকসুদের চাঁনমারী মসজিদের স্থান পরিদর্শনে সেলিম ওসমান সরকারী আশ্রয় কেন্দ্রে সেলিম ওসমান, শিশু ও বৃদ্ধদের জন্য উপহার নিয়ে যাবেন বৃহস্পতিবার আমাদের সংগ্রামে ভিডিও প্রকাশের পর নবীগঞ্জ গালর্স স্কুলের সেই শিক্ষিকার সমাধান দিলেন সেলিম ওসমান রূপগঞ্জে ইউপি চেয়ারম্যানের সঙ্গে এলাকাবাসীর মতবিনিময় নির্বাচনে প্রভাব বিস্তার করছে মাকসুদ পরিবার, ক্যাম্প নির্মাণে বাধা থানায় অভিযোগ

নেত্রী সব করেছেন, এখন নেতার অভাব নাই : খোকন সাহা

স্টাফ রিপোর্টার
  • সংবাদ প্রকাশের সময়ঃ শুক্রবার, ১৭ মে, ২০২৪
  • ৮৩ জন্য পাঠক দেখেছে।

স্টাফ রিপোর্টার: মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট খোকন সাহা বলেছেন, সব কিছু করেছেন নেত্রী, এখন নেতার অভাব নাই। নেত্রীর থেকে ত্যাগী দলে আর কেউ নাই। ওরা বিদেশে বসে নানা ষড়যন্ত্র করছে। জঙ্গী, উগ্রবাদী, সাম্প্রদায়িক শক্তিরা সব এক হয়েছে। ওরা কাকে ক্ষমতায় আনতে চায়। ওরা কি বাংলাদেশকে একটি মিনি পাকিস্তান বানাতে চায়। বাংলাদেশেকে মিনি পাকিস্তান, আফগানিস্তান, সিরিয়ার মত হতে দিবো না। নেত্রীর প্রশ্নের কোন প্রকার আপোস নাই।

 

শুক্রবার ১৭মে বিকেল ৪টায় ২নং রেলগেইট সংলগ্ন জেলা ও মহানগর আওয়ামী লীগের কার্যালয়ে আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষ্যে মহানগর আওয়ামী লীগের উদ্যোগে আয়োজিত আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

 

স্থানীয় পত্রিকায় প্রকাশিত বিভিন্ন সংবাদের উদ্বৃতি টেনে তিনি বলেন, লোকাল পত্রিকায় অনেক লেখালেখি হয় মহানগর আওয়ামী লীগ ব্যর্থ। যারা ব্যর্থ বলে তারা কেন আসেন না। ফেসবুকে নেতা হওয়ার চেষ্টা করেন। ৯৬ সালে দলের সাধারণ সম্পাদকের দায়িত্ব পেয়েছি। তখন সম্মেলন করার জন্য ৫০জন লোক পাইনি। আর এখন কিছু দিন আগে একটা সম্মেলন করলাম হাজার হাজার লোক হয়েছে। এটাই আমাদের সার্থকতা। আনোয়ার হোসেন ও আমার কোন রাজনৈতিক ওয়ারিশ নাই। আপনারা তৃনমূলের নেতাকর্মীরাই আমার ওয়ারিশ। সমালোচকদের কথা বাদ দেন তারা সমালোচনা ছাড়া কিছু পারেনা। যারা নেতৃত্বে আসতে চাইছেন তারা অপেক্ষা করেন। নেত্রীর কাছে যান। উনি না চাইলে এক মিনিটও থাকবোনা। আগে কমিটি বিক্রি হতো। ১৭টি ওয়ার্ড কমিটি করেছি এক টাকার লেনদেন হয়েছে কেউ প্রমান দিতে পারলে রাজনীতি ছেড়ে দিবো। আমাকে নিয়ে বহু লিখছে, পাত্তা দেই না। যা খুশি লিখেন আমরা সংবাদপত্রে স্বাধীনতায় বিশ্বাস করি। তবে একটা লিমিট আছে। ভুল থাকলে সেটা শুধরে দিতে সমালোচনা করে লিখবেন। ১৭টি ওয়ার্ড কমিটি হয়েছে সিদ্ধিরগঞ্জের ১০টি ওয়ার্ড কমিটি বাকি আছে সেগুলো করা হবে।

 

১৯৮১ সালে শেখ হাসিনা দেশে ফিরে আসার পূর্ব এবং পরবর্তী পরিস্থিতি উল্লেখ করে খোকন সাহা বলেন, বঙ্গবন্ধুকে হত্যার পর মার্কিনী, চীন ও পাকিস্তান আওয়ামী লীগকে টুকরা করার চেষ্টা করেছে। যখন দলের সভাপতি ও সাধারণ সম্পাদক পদ নিয়ে দ্ব›দ্ধ চরম পর্যায়ে ছিলো তখন শেখ হাসিনাকে সভাপতি ও আব্দুর রাজ্জাককে সাধারণ সম্পাদক করার পর দল আবারো চাঙ্গা হয়ে উঠে। আমরা তখন তোলারাম কলেজের পড়ি, ছাত্রলীগ করি। প্রতিটি জেলার মত নারায়ণগঞ্জেও গ্রুপিং ছিল। সেদিন আমরা সব ভুলে মিছিল নিয়ে ঢাকায় কুর্মিটোলা গিয়ে ছিলাম। নারায়ণগঞ্জের একটা বাসও খালি ছিলনা। বিমানবন্দর থেকে মাত্র ৭মিনিটের পথ মানিকমিয়া এভিনিউ যেতে সাড়ে ৩ ঘন্টা লেগে ছিলো। শেখ হাসিনা দেশে আসলেন, নিজের জীবন বাজি রাখলেন বঙ্গবন্ধুর স্বপ্নের সোনারবাংলা গড়তে। ২১বার তাকে মারার চেষ্টা করা হয়েছে। আজকে তার নেতৃত্বে বাংলাদেশে স্মার্ট বাংলাদেশের দিকে এগিয়ে যাচ্ছে। আজকে তিনি গণভবন থেকে নির্দেশ দিয়েছেন আওয়ামী লীগের সকল নেতাকর্মীদের সাধারণ মানুষের পাশে থাকার জন্য।

 

নিজের ইচ্ছা এবং নেত্রীর দেওয়া দায়িত্ব সম্পর্কে বলতে গিয়ে তিনি বলেন, নেত্রীকে বলে ছিলাম নেত্রী আমাকে অবসর দেন। আমি আপনার নামে একটি স্কুল করতে চাই। ওনি আমাকে বলেছেন স্কুল নয় তুমি দলটাই করবা। নেত্রী আমাকে দায়িত্ব দিয়েছেন আমার আর চাওয়া পাওয়ার কিছু নাই।

 

মহানগর আওয়ামী লীগের সভাপতি আনোয়ার হোসেন এর সভাপতিত্বে আলোচনা সভায় আরো বক্তব্য রাখেন, মহানগর আওয়ামী লীগের সহ সভাপতি শেখ হায়দার আলী পুতুল, মাসুদুর রহমান খসরু, যুগ্ম সাধারণ সম্পাদক জিএম আরমান, দপ্তর সম্পাদক বিদ্যুৎ কুমার সাহা, সিদ্ধিরগঞ্জ থানা আওয়ামী লীগের সভাপতি মজিবর রহমান।

 

আরো উপস্থিত ছিলেন মহানগর আওয়ামী লীগের সহ সভাপতি রবিউল হোসেন, সদস্য শিপন সরকার শিখন, বন্দর থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক পদপ্রার্থী খান মাসুদ,২২নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি কাজী শহীদ, সাধারণ সম্পাদক গোলাম সারোয়ার সবুজ, ২৩নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি মাহবুবর রহমান কমল, সাধারণ সম্পাদক মশিউর রহমান সাজু, ২৪নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি বুলবুল, সাধারণ সম্পাদক ফারুক হোসেন জনি, ২৩নং ওয়ার্ড আওয়ামী লীগ নেতা হাবিবুর রহমান হাবিব সহ বিভিন্ন ওয়ার্ডের সভাপতি ও সাধারণ সম্পাদক সহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

অনুগ্রহ করে আপনাদের ব্যক্তিগত সোশ্যাল মিডিয়া গুলিতে প্রকাশিত এই প্রতিবেদন টি শেয়ার করে আমাদের সাথেই থাকুন ধন্যবাদ।

এ জাতীয় আরও সংবাদ ক্যাটাগরি
  • ফজর
  • যোহর
  • আছর
  • মাগরিব
  • এশা
  • সূর্যোদয়
  • ৪:০৪
  • ১২:০৮
  • ৪:৪৩
  • ৬:৪৯
  • ৮:১১
  • ৫:২৪