স্মার্ট বাংলাদেশ গড়তে মাদকের বিরুদ্ধে সচেতনতা ও প্রতিরোধ গড়ে তুলতে হবে- ডিসি চাঁদপুর 

লেখক: মান্নান খান
প্রকাশ: ১ বছর আগে

মাদকদ্রব্যের অপব্যবহার রোধ কল্পে সামাজিক আন্দোলন গড়ে তোলার জন্য সমন্বিত কর্মপরিকল্পনার এক কর্মশালায় চাঁদপুরের জেলা প্রশাসক মোঃ কামরুল হাসান বলেন, স্মার্ট বাংলাদেশ গড়ে তুলতে হলে মাদকের বিরুদ্ধে সচেতনতা ও প্রতিরোধ গড়ে তুলতে হবে। আমাদের সবচেয়ে বড় বিনিয়োগ হল আমাদের সন্তান। আমরা যা কিছু করি আমাদের সন্তানের জন্য। আমরা কখনোই চাইবো না আমাদের বড় বিনিয়োগটি নষ্ট হয়ে যাক। মাদকাসক্তির আরম্ভ হয় সিগারেটের মাধ্যমে। মাদকদ্রব্যের অপব্যবহার রোধে আমাদের সকলকে এগিয়ে আসতে হবে এবং মাদকবিরোধী প্রচারণা আরো জোরালো করতে হবে।

বৃহস্পতিবার (১২ জানুয়ারি) মতলব দক্ষিণ উপজেলা প্রশাসনের আয়োজনে এবং মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের সহযোগিতায় মাদকদ্রব্যের অপব্যবহার রোধকল্পে সামাজিক আন্দোলন গড়ে তোলার জন্য এক কর্মশালায় প্রধান অতিথি হিসেবে জেলা প্রশাসক এ কথাগুলো বলেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা রেনু দাসের সভাপতিত্বে কর্মশালায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক বিএইচএম কবির আহমেদ। কর্মশালায় স্বাগত বক্তব্য রাখেন মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর চাঁদপুর জেলার সহকারী পরিচালক মোঃ এমদাদুল ইসলাম মিঠুন।

এ সময় উপজেলা সহকারী কমিশনার (ভূমি) সেটু কুমার বড়ুয়া, জেলা কৃষক লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা জয়নাল আবেদীন প্রধান, মহিলা ভাইস চেয়ারম্যান ফেরদৌসী বেগম রুনু, থানার অফিসার ইনচার্জ সাইদুল ইসলামসহ রাজনৈতিক ও গণ্যমান্য ব্যক্তি, জনপ্রতিনিধি ও বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের প্রধানগণ এবং সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।

  • স্মার্ট বাংলাদেশ গড়তে মাদকের বিরুদ্ধে সচেতনতা ও প্রতিরোধ গড়ে তুলতে হবে- ডিসি চাঁদপুর