সোনারগাঁয়ে জাতীয় মৎস্য সপ্তাহ উপলক্ষে মতবিনিময়

লেখক: মোঃ নুর নবী জনি, সোনারগাঁ
প্রকাশ: ৭ মাস আগে

‘নিরাপদ মাছে ভরবো দেশ, বঙ্গবন্ধুর বাংলাদেশ’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে নারায়ণগঞ্জ সোনারগাঁও উপজেলা মৎস্য দপ্তরের আয়োজনে ২৪ থেকে ৩০ জুলাই পযর্ন্ত সপ্তাহব্যাপী জাতীয় মৎস্য সপ্তাহ-২০২৩ উদযাপন উপলক্ষে  জেলেদের সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।
সোমবার (২৪ জুলাই) সকাল ১১টায় উপজেলা মৎস্য কর্মকর্তার কার্যালয়ে উপজেলা মৎস্য অফিসার জিয়াছমিন সাংবাদিক ও জেলেদের সাথে  মতবিনিময় করেন। জাতীয় মৎস্য সপ্তাহ উপলক্ষে বিভিন্ন কর্মসূচী নিয়ে মতবিনিময় সভায় বক্তব্য রাখেন উপজেলা মৎস্য কর্মকর্তা জিয়াছমিন আক্তার।
মতবিনিময় সভায় মৎস সম্প্রসারন কর্মকর্তা কমর-উন নাহার,সোনারগাঁও সিটি প্রেসক্লাব সাধারন সম্পাদক মোঃ নুর নবী জনি, সাংগঠনিক সম্পাদক হাবীবুর রহমান হাবীবসহ স্থানীয় সাংবাদিকবৃন্দ এবং মৎস্য দপ্তরের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা-কর্মচারী প্রমুখ উপস্থিত ছিলেন।
মতবিনিময় সভায় ৭দিনের কর্মসূচী ঘোষনা করা হয়। কর্মসূচীর মধ্যে রয়েছে উপজেলার বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থানে মাইকিং ও পোষ্টার ব্যানার স্থাপন, মাছের পোনা অবমুক্তকরন, মৎস্য চাষীদের মাছ চাষ বিষয়ক নিবিড় পরামর্শ সেবা প্রদান, পুকুরে মাটি ও পানি পরীক্ষা। মৎস্য চাষীদের বিভিন্ন উপকরন ও পুরস্কার বিতরণ। প্রান্তিক পর্যায়ে মৎস্যচাষীদের সাথে মতবিনিময় সভা। মৎস্য সেক্টরে বর্তমান সরকারের অগ্রগতি ও সাফল্য বিষয়ে নির্মিত প্রামাণ্যচিত্র প্রদর্শন।
  • সোনারগাঁয়ে জাতীয় মৎস্য সপ্তাহ উপলক্ষে মতবিনিময়