সিন্দুকছড়ি জোন কর্তৃক অসহায়দের মাঝে বিভিন্ন সহযোগিতা প্রদান

লেখক: আব্দুর রহিম, খাগড়াছড়ি:
প্রকাশ: ১১ মাস আগে

পার্বত্য জেলা খাগড়াছড়িতে স্থিতিশীলতা ও শান্তি বজায় রাখার লক্ষ্যে গুইমারা রিজিয়নের অন্তর্গত সিন্দুকছড়ি জোন নিয়মিতি ভাবে বিভিন্ন ধরনের জনকল্যাণমুলক কর্মসূচী পরিচালনা করে আসছে। জোনের দায়িত্বপূর্ণ এলাকার আইন-শৃঙ্খলা রক্ষার পাশাপাশি আর্থ সামাজিক উন্নয়ন কর্মকান্ড পরিচালনার মাধ্যমে খাগড়াছড়ি জেলা তথা দেশ গঠনে গুরুত্বপূর্ণ অবদান রেখে চলেছে এই জোন।

এরই ধারাবাহিকতায় ১৮ এপ্রিল ২০২৩ সিন্দুকছড়ি জোন কর্তৃক জোনের দায়িত্বপূর্ণ এলাকার সুবিধা বঞ্চিত ৭০ জনের মাঝে জালিয়াপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে বিভিন্ন ধরনের সাহায্য প্রদান করা হয়।

যার মধ্যে উল্লেখযোগ্য বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষা উপকরণ, মাদ্রাসায় আর্থিক সহায়তা, বসতবাড়ি মেরামতের জন্য ঢেউটিন, গরীব ছাত্র ছাত্রীদের জন্য বই, স্কুল/কলেজে ভর্তি হওয়ার জন্য আর্থিক সহযোগিতা, গরিব ও দুস্থ মহিলাদের আত্মকর্ম সংস্থান জন্য সেলাই মেশিন, চেঙ্গুছড়া ইবতেদায়ীতুল মাদ্রসার বেঞ্চ ও চেয়ার/টেবিল ক্রয়ের জন্য নগদ অর্থ, খেলাধুলা ও সাংস্কৃতিক উন্নয়নের জন্য ৪টি স্থানীয় ক্লাবকে সহায়তা প্রদান, কৃষিপণ্য উৎপাদনের জন্য বিভিন্ন স্যার ও ঔষদ ইত্যাদি প্রদান করা হয়।

এছাড়াও অসহায় দরিদ্র মানুষের চিকিৎসার জন্য নগদ অর্থ এবং চিকিৎসা সেবা দেয়ার জন্য মেডিক্যাল ক্যাম্পেইন স্থাপন করা হয়। মেডিক্যাল ক্যাম্পেইন এর আগত রোগিদের মাঝে চিকিৎসা সেবা দেওয়া হয়। এসময় উপস্থিত ছিলেন, সিন্দুকছড়ি জোন কমান্ডার লেঃ কর্ণেল সৈয়দ পারভেজ মোস্তফা, পিএসসি, জি। জোন কমান্ডার সকলকে ভ্রাতৃত্বের বন্ধনে মিলেমিশে থাকার পরামর্শ দেন।

এছাড়াও জোন কমান্ডার এলাকার শান্তি, শৃঙ্খলা ও সম্প্রীতি বজায় রাখার জন্য দলমত নির্বিশেষে সকলের সহযোগিতা কামনা করেন এবং ভবিষ্যতেও এই জনসেবামুলক কর্মকান্ড অব্যাহত রাখার প্রতিশ্রুতি ব্যক্ত করেন। সুবিধাপ্রাপ্ত ব্যক্তিগণ তাদের কৃতজ্ঞতা ও সন্তুষ্টি প্রকাশ করেন।

  • সিন্দুকছড়ি জোন কর্তৃক অসহায়দের মাঝে বিভিন্ন সহযোগিতা প্রদান