শ্রীপুর স্কুলে প্রহসনের জনবল নিয়োগ বাতিলের দাবিতে এলাকাবাসীর মানববন্ধন

লেখক: মাহফুজুর রহমান ইকবাল, গাজীপুর
প্রকাশ: ৩ মাস আগে

গাজীপুরের শ্রীপুর উপজেলার ত্রিমোহনী বুজুর ঢালী ইসলামিয়া উচ্চ বিদ্যালয়ের প্রহসনের জনবল নিয়োগ বাতিলের দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করেছে স্থানীয়রা। মানববন্ধনে বিদ্যালয় প্রতিষ্ঠাতা পরিবার, শিক্ষক মুক্তিযোদ্ধাসহ বিভিন্ন শ্রেণী পেশার মানুষ অংশ নেন।

শনিবার(২৫ নভেম্বর বিকালে উপজেলার কাওরাইদ ইউনিয়ন নান্দিয়া সাঙ্গুন গ্রামের ত্রিমোহনী বুজুর ঢালী ইসলামিয়া উচ্চ বিদ্যালের সামনে বরমী গফরগাঁও আঞ্চলিক সড়কে ওই মানববন্ধন কর্মসূচি পালন করেছে স্থানীয় বাসিন্দারা।

মানববন্ধনে অংশ নেয়া ওয়ার্ড আওয়ামিলীগের সাধারণ সম্পাদক মো. গোলাপ মীর বলেন, বিদ্যালয়ের পরিচালনা পর্ষদের সভাপতি সুপরিকল্পিত ভাবে তাঁর নিজস্ব লোকজন দিয়ে বিদ্যালয়ে বিভিন্ন পদে নিয়োগ দেয়ার কথা বলে লাখ লাখ টাকা হাতিয়ে নিচ্ছে। আমরা এই নিয়োগ বাতিল চাই।

বীর মুক্তিযোদ্ধা রাবিন্দ্র সরকার বলেন, বিদ্যালয়ের পরিচালনা পর্ষদ দুর্নীতির মাধ্যমে লাখ লাখ টাকা দিয়ে নিয়ে অযোগ্যদের নিয়োগ দিতে চেষ্টা করছে। আমরা আজ এই নিয়োগের বিরুদ্ধে আজ রাস্তায় দাঁড়িয়েছি।

বিদ্যালয়ের দাতা পরিবারের সদস্য মানিক ঢালি বলেন, আমার বাবা বিদ্যালয় প্রতিষ্ঠা করছেন। কিন্তু আমারা বিদ্যালয়ের কোন বিষয়ে জানি না। লাখ লাখ টাক হাতিয়ে নিয়ে নিয়োগ দিচ্ছে। বিষয়টি ইতিমধ্যে প্রকাশ হয়েছে। নিয়োগ বাতিলের দাবিতে ইতিমধ্যে মামলা হয়েছে।

বুজুর ঢালী ইসলামিয়া উচ্চ বিদ্যালয় পরিচালনা পর্ষদের সভাপতি মো. আক্তার উদ্দিন বলেন, জনবল নিয়োগ দেয়ার জন্য ইতিমধ্যে পরিক্ষা অনুষ্ঠিত হয়েছে। অর্থ হাতিয়ে নেয়ার বিষয়টি সম্পুর্ন মিথ্যা। একটি মহল তাদের লোকজনকে নিয়োগ না দেয়ার কারণে এসব ছড়াচ্ছে।

শ্রীপুর উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মো. নূরুল আমিন বলেন, নিয়ম নীতিমালা অনুসরণ করে ইতিমধ্যে নিয়োগ পরিক্ষা হয়েছে। অর্থনৈতিক লেনদেনের বিষয়টি আমি বলতে পারবো না।

  • শ্রীপুর স্কুলে প্রহসনের জনবল নিয়োগ বাতিলের দাবিতে এলাকাবাসীর মানববন্ধন