শ্রীপুরে ইন্ডাস্ট্রিয়াল পুলিশের উদ্যোগে বাড়ির মালিক শ্রমিকদের যৌথ মতবিনিময় সভা অনুষ্ঠিত

লেখক: মাহফুজুর রহমান ইকবাল, গাজীপুর
প্রকাশ: ৩ মাস আগে

ইন্ডাস্ট্রিয়াল পুলিশ-২, গাজীপুরের উদ্যোগে শ্রীপুর থানা এলাকায় বাড়ি ভাড়া বৃদ্ধির আশংকা নিরসন কল্পে যৌথ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

এস আই আবদুল হাই এর সার্বিক সহযোগিতায় ৫ ডিসেম্বর মঙ্গলবার সকাল সাড়ে দশটায় সময়  ইন্ডাস্ট্রিয়াল পুলিশ-২, গাজীপুরের এর উদ্যোগে শ্রীপুর উপজেলার গাজীপুর ইউনিয়নের ধনুয়া এলাকায় আদর্শ উচ্চ বিদ্যালয় মাঠে গ্রামের স্থানীয় গণ্যমান্য ব্যাক্তি ও বাড়ি মালিকদের সাথে ইন্ডাস্টিয়াল পুলিশ প্রশাসনের মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

উক্ত মতবিনিময় সভায় সভাপতিত্ব করেন গাজীপুর ইউনিয়নের প্যানেল চেয়ারম্যানের আলহাজ্ব ইসমাইল হোসেন। ইকবাল আহমেদ নিশাত এর সঞ্চালনায় , মতবিনিময় সভায় প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন মুন্সী আসাদুল্লাহ , সহকারী পুলিশ সুপার গাজীপুর -২ ইন্ডাস্ট্রিয়াল, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আবদুল নুর ইনচার্জ শ্রীপুর সাব জোন গাজীপুর।

প্রধান আলোচক তার বক্তব্যে সাভার শিল্প এলাকার মালিক ও শ্রমিকদের জাতীয় অর্থনীতিতে গুরুত্বপূর্ণ অবদানের কথা তুলে ধরে। একই সাথে এই ধারাবাহিকতা রক্ষা কল্পে সরকার অতি সম্প্রতি গার্মেন্টস শ্রমিকদের জন্য ন্যূনতম মজুরী ঘোষণা করে। এই সুযোগে গার্মেন্টস শ্রমিকদের বাড়ি ভাড়া ব্যাপকভাবে বৃদ্ধি পাবে বলে কিছু স্বার্থান্বেষী মহল বিভ্রান্তি ছড়াচ্ছে বলে জানা যায়। প্রধান আলোচক তার আলোচনায় বাড়ির মালিকদের বর্তমান পরিস্থিতিতে গার্মেন্টস শ্রমিকদের বাড়ি ভাড়া সমন্বয় করে বৃদ্ধি  করার জন্য অনুরোধ জানান। তার এই অনুরোধে স্থানীয় বাড়ির মালিকগণ সাড়া দেন এবং বাড়ি ভাড়া সমন্বয় করে বাড়ানোর প্রতিশ্রুতি প্রদান করেন। একই সাথে ভবিষ্যতে যেকোন শ্রমিক অসন্তোষকালে গঠনমূলক ভূমিকা রাখা ও ইন্ডাস্ট্রিয়াল পুলিশ তাদের পাশে থাকার প্রত্যয় ব্যক্ত করেন।

  • শ্রীপুরে ইন্ডাস্ট্রিয়াল পুলিশের উদ্যোগে বাড়ির মালিক শ্রমিকদের যৌথ মতবিনিময় সভা অনুষ্ঠিত