রূপগঞ্জে সাংবাদিক আবু কাউসারকে প্রাণনাশের হুমকী

লেখক: আবু কাউসার মিঠু
প্রকাশ: ৭ মাস আগে

নারায়ণগঞ্জের রূপগঞ্জে দৈনিক আজকালের খবর পত্রিকার প্রতিনিধি মোঃ আবু কাউসারকে হত্যা হুমকী দেয়া হয়েছে।

 

গত ২৩ রবিবার দুপুরে কাঞ্চন বাজারে গেলে পূর্ব থেকে সেখানে উপস্থিত থাকা রাকিবুল ইসলাম(২৮) নামের এক ব্যাক্তি তাকে এ হুমকী প্রদান করে।

উল্লেখ্য যে, কানাডা যাওয়ার জন্য গাজীপুর সদর থানার, বাউপাড়া গ্রামের কেরামত আলীর ছেলে রাকিবুল ইসলাম নামে এক ব্যাক্তিকে ৮, ৫০, ০০০/- ( আট লক্ষ পঞ্চাশ হাজার) টাকা মৌখিক চুক্তিতে অর্ধেক টাকা দিলে ভিসা টিকিট বুঝে পেয়ে বাকী অর্ধেক টাকা দেয়ার চুক্তিতে আবদ্ধ হয়ে ৪,৯২,০০০/- ( চার লক্ষ বিরানব্বই হাজার) টাকা প্রদান করা হয়। ৩/৪ মাসের মধ্যে কানাডা নেয়ার চুক্তি থাকলেও টাকা বুঝে পাওয়ার পর থেকে বিভিন্ন টালবাহানা শুরু করে। টাকা নেয়ার আগে দুজনের মধ্যে মোবাইল ফোনে কথপকথন চলতো, টাকা নেয়ার পর প্রায় ৬ মাস পেরিয়ে গেলেও বেশিরভাগ সময়ই মোবাইল বন্ধ রাখতো। বাদ্য হয়ে আইনের প্রতি শ্রদ্ধাশীল হয়ে রাকিবুল ইসলামের বিরুদ্ধে তার গ্রামের বাড়ীর ঠিকানায় ০৯ মে ২০২৩ ইং তারিখে লিগ্যাল নোটিশ পাঠানো হয়।

 

৭/০৭/২০২৩ ইং রাকিবুল ইসলামসহ, আরো অপরিচিত দুজনকে সাথে নিয়ে মোঃ আবু কাউসারের নিজ বাড়ী বিরাব আসে এবং কথা কাটাকাটির এক পর্যায়ে টাকা দিবেনা বলেও হুমকী প্রদান করে। শুধু তাই নয়, এ বিষয়ে মামলা করলেও পরিনাম ভাল হবেনা বলে হুমকী দিয়ে চলে যায়।

 

গত ১৮/০৭/২০২৩ ইং নারায়ণগঞ্জ জেলা আদালতে মোঃ আবু কাউসার, রাকিবুলের বিরুদ্ধে মামলা দায়ের করে। মামলা নং সি আর ৪৪০/২৩, বিষয়টি রাকিবুল ইসলাম জানতে পেরে স্থানীয় কিছু গুন্ডা প্রকৃতির লোক সাথে নিয়ে কাঞ্চন বাজারে মোঃ আবু কাউসারের পথ রোধ করে অকথ্য ভাষায় গালিগালাজ করে এবং পরবর্তীতে বেশি বাড়াবাড়ি করলে বড় ধরনের ক্ষতি এমনকি প্রান নাশের হুমকী দিয়ে চলে যায়।

আইনের প্রতি শ্রদ্ধাশীল হয়ে ও জীবনের নিরাপত্তার নিশ্চিতে ২৪/০৭/২০২৩ ই তারিখে মোঃ আবু কাউসার রূপগঞ্জ থানায় সাধারন ডায়েরী করেন। সাধারন ডায়েরী নং ১২৫৪।

  • রূপগঞ্জে সাংবাদিক আবু কাউসারকে প্রাণনাশের হুমকী