মাটিরাঙ্গায় গুলিবিদ্ধ দুই লাশ উদ্ধার

লেখক: আব্দুর রহিম, খাগড়াছড়ি:
প্রকাশ: ৭ মাস আগে

পার্বত্য খাগড়াছড়ির মাটিরাঙ্গা উপজেলার আলুটিলা পর্যটনের পাশে জার্মপ্লাজম সেন্টার গেইট এলাকায় প্রধান সড়কের পাশে দুই ব্যক্তির গুলিবিদ্ধ লাশ উদ্ধার করা হয়েছে।

 

বুধবার ২৬ জুলাই  সকালে মাটিরাঙ্গা পুলিশ লাশগুলো উদ্ধার করে থানায় নিয়ে যায়। দুজনই আঞ্চলিক রাজনৈতিক সংগঠনের সাবেক সদস্য বলে জানা যায়।

 

নিহত ব্যাক্তিদ্বয় হলেন, খাগড়াছড়ি জেলা সদরের মধুপুর এলাকার রজনীকান্তর ছেলে আলোপম চাকমা(৪৭)। এবং জেলার দীঘিনালা উপজেলার পাবলাখালী কৃপাপুর গ্রামের জ্ঞানময় চাকমার ছেলে, প্রিতিময় চাকমা(৪৫)। তারা দুজনই ইউপিডিএফ (গণতান্ত্রিক) এর বহিস্কৃত নেতা বলে জানা যায়।

 

জানা গেছে, সকাল ৭টার দিকে স্থানীয় নারীরা জুমে কাজ করতে যাওয়ার পথে লাশ পড়ে থাকতে দেখে স্থানীয় ইউপি সদস্য শান্তিময় ত্রিপুরাকে জানায়।

 

পরে ইউপি সদস্য বিষয়টি পুলিশকে অবহিত করলে ঘটনাস্থলে এসে পুলিশ লাশগুলোর সুরতহাল করে মাটিরাঙ্গা থানায় নিয়ে যায়। কারা এই হত্যাকান্ড ঘটিয়েছে পুলিশ এখনো নিশ্চিত করতে পারেনি।

 

তবে এ ঘটনার সাথে কারা জড়িত তা নিশ্চিত হওয়া যায়নি। ধারনা করা হচ্ছে সংগঠনের অভ্যন্তরীণ কোন্দুলের কারনে এই হত্যাকান্ডের ঘটনা ঘটতে পারে।

 

তবে এ বিষয়ে কোন সংগঠনের বক্তব্য পাওয়া যায়নি। ঘটনার সত্যতা নিশ্চিত করে মাটিরাঙ্গা সদর ইউনিয়ন পরিষদের ২নং ওয়ার্ডের মেম্বার শান্তিময় ত্রিপুরা জানান, সকালের দিকে স্থানীয়রা জুমে কাজ করতে গেলে জার্মপ্লাজম এলাকায় গুলিবিদ্ধ লাশ দুটি দেখতে পেয়ে মাটিরাঙ্গা থানা পুলিশকে খবর দিয়েছি।

 

মাটিরাঙ্গা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি) মোহাম্মদ জাকারিয়া জানান, লাশগুলো ময়নাতদন্তের জন্য খাগড়াছড়ি জেলা সদর হাসপাতালে পাঠানো হবে। অভিযোগ পেলে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।

  • মাটিরাঙ্গায় গুলিবিদ্ধ দুই লাশ উদ্ধার