ফিরবেন মেসি, জানালেন পিএসজি কোচ

লেখক: ক্রীড়া ডেস্ক
প্রকাশ: ১ বছর আগে
লিওনেল মেসি। ছবি: সংগৃহীত

কাতার বিশ্বকাপ শেষ করে ইতোমধ্যেই ক্লাবে যোগ দিয়েছেন ফুটবলাররা। ইংলিশ প্রিমিয়ার লিগের পর বাকি লিগগুলোও রয়েছে শুরুর পথে। ফুটবলাররা ক্লাবে ফিরলেও এখনও পিএসজিতে যোগ দেননি লিওনেল মেসি। বড়দিনের ছুটি, বিশ্বকাপ জয়ের উদযাপন মিলিয়ে আর্জেন্টিনায় বেশ লম্বা ছুটি কাটাচ্ছেন তিনি।

লিগকে সামনে রেখে পিএসজিতে ইতোমধ্যেই যোগ দিয়েছেন নেইমার, আশরাফ হাকিমি, এমবাপ্পেরা। তবে, চলতি বছর ফ্রান্সে ফেরা হচ্ছে না মেসির। ২৮ ডিসেম্বর স্ত্রাসবুর্গের বিপক্ষে পিএসজির ম্যাচ থাকলেও এতে খেলবেন না আর্জেন্টাইন এ তারকা।

ফরাসি ক্লাবটির কোচ ক্রিস্তফ গালতিয়ে মঙ্গলবার জানান, জানুয়ারির শুরুর দিকে দলের সঙ্গে যোগ দেবেন ৩৬ বছর পর আর্জেন্টিনাকে বিশ্বকাপ জেতানো মেসি। তাকে বিশ্বকাপ জয় উদযাপনের জন্য আর্জেন্টিনায় ফিরতে হয়েছে। আমরা সিদ্ধান্ত নিয়েছিলাম, ১ জানুয়ারি পর্যন্ত ছুটিতে থাকবে সে। ক্লাবের সঙ্গে মাঠের লড়াইয়ে নামতে মেসিকে ১৩-১৪ দিনের রিকভারি সেশন পার করতে হবে।

ধারণা করা হচ্ছে, সবকিছু ঠিক থাকলে আগামী বছরের ১১ জানুয়ারি পিএসজির জার্সি গায়ে মাঠে নামবেন তিনি।

মেসি এখনও না ফিরলেও পিএসজিতে যোগ দিয়ে দলের সাথে অনুশীলনও করেছেন এমবাপ্পে। মঙ্গলবার দলের সঙ্গে অনুশীলন করেছেন পিএসজির আক্রমণভাগের আরেক তারকা নেইমারও। জানা গেছে, বুধবারই (২৮ ডিসেম্বর) স্ত্রাসবুর্গের বিপক্ষে মাঠে নামতে পারেন এমবাপ্পে ও নেইমার। আগামী রোববার লঁসের বিপক্ষে খেলবে তারা। এই দুই ম্যাচে মেসির না খেলা নিশ্চিত।

গত ১৮ ডিসেম্বর কাতার আসরের ফাইনালে ফ্রান্সকে টাইব্রেকারে হারিয়ে ১৯৮৬ সালের পর বিশ্বকাপ শিরোপার স্বাদ পায় আর্জেন্টিনা। শিরোপা নির্ধারণী ম্যাচটি নির্ধারিত ও অতিরিক্ত সময়ে ৩-৩ গোলে ড্রয়ের পর গড়ায় টাইব্রেকারে। লাতিন আমেরিকার দলটির হয়ে দুটি গোল করেন মেসি। তার পিএসজি সতীর্থ কিলিয়ান এমবাপে ফ্রান্সের হয়ে করেন হ্যাটট্রিক।

উল্লেখ্য যে, ফ্রেঞ্চ লিগের চলতি আসরের পয়েন্ট টেবিলের শীর্ষে রয়েছে পিএসজি। দ্বিতীয় স্থানে থাকা লিওঁর সঙ্গে তাদের পয়েন্টের ব্যবধান ৫।

  • জানালেন পিএসজি কোচ
  • ফিরবেন মেসি