প্রার্থী না হয়েও ২৭নং ওয়ার্ড স্বেচ্ছাসেবকলীগের সম্পাদক আল-আমিন, সমালোচনার ঝড়

লেখক: নিজস্ব প্রতিবেদক
প্রকাশ: ৭ মাস আগে

নারায়ণগঞ্জ মহানগর স্বেচ্ছাসেবকলীগের আওতাধীন ১৯ থেকে ২৭নং ওয়ার্ডের সম্মেলন ইতিমধ্যে সম্পন্ন হয়েছে। যেখানে ২৭ নং ওয়ার্ড স্বেচ্ছাসেবকলীগের নতুন কমিটিতে প্রার্থী না হয়েও সাধারণ সম্পাদক পদ বাগিয়ে নেওয়ায় ব্যাপক আলোচনা-সমালোচনার সৃষ্টি হয়েছে।

রোববার (১৬ জুলাই) বিকালে বন্দর খানবাড়ি মোড়ে এ সম্মেলন অনুষ্ঠিত হয়। এরপর গত ২০ জুলাই বৃহস্পতিবার রাতে ঢাকা থেকে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ওই কমিটি ঘোষণা করা হয়।

দলীয় সূত্রে জানা গেছে, ২৭ নং ওয়ার্ড স্বেচ্ছাসেবকলীগের সম্মেলনে সভাপতি প্রার্থী হন মো. মনির হোসেন ও
মোস্তাফিজুর রহমান পাপ্পু এবং সাধারণ সম্পাদক পদে আশরাফুজ্জামান সুজন একক প্রার্থী হওয়ায় চূড়ান্ত করা হয়। কিন্তু কমিটি তাৎক্ষণিক ঘোষণা না করে গত ২০ জুলাই বৃহস্পতিবার রাতে ঢাকা থেকে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে কমিটির তালিকা দেওয়া হয়।

এতে দেখা যায়, মো. মনির হোসেন কে সভাপতি ও মোঃ আল-আমিনকে সাধারণ সম্পাদক করা হয়েছে। কিন্তু মোঃ আল-আমিন সম্মেলনে প্রার্থী না হয়েও সাধারণ সম্পাদক পদ বাগিয়ে নেওয়ায় ক্ষোভে ফেটে পড়েছেন দলীয় নেতাকর্মী ও পদ প্রত্যাশীরা।

অভিযোগ উঠেছে, অনৈতিক সুবিধা নিয়ে বাইরে থেকে মোঃ আল-আমিন কে পদে নিয়ে আসা হয়েছে। বদলে যাওয়া কমিটিতে সাধারণ সম্পাদক পদ পাওয়া মোঃ আল-আমিন স্বেচ্ছাসেবক লীগের রাজনীতির সঙ্গে কখনো জড়িত ছিলেন না বলে জানা গেছে। তাছাড়া উক্ত সম্মেলনেও উপস্থিত ছিলেন না তিনি, তার পক্ষেও কোনো ব্যানার ফেস্টুন কিংবা কোনো প্রচারনারও দেখা মিলেনি, এমনকি তার পক্ষেও কাউকে নাম প্রস্তাব করতে কাউকে দেখা যায়নি।

উক্ত সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, কেন্দ্রীয় স্বেচ্ছাসেবক লীগের সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা সৈয়দ নাসির উদ্দিন। এ সময় কেন্দ্রীয় স্বেচ্ছাসেবক লীগের জাতীয় পরিষদের সদস্য আনিসুর রহমান টিপুর সভাপতিত্বে উদ্বোধক ছিলেন, নারায়ণগঞ্জ মহানগর স্বেচ্ছাসেবক লীগের সাবেক সভাপতি ও সম্মেলন প্রস্তুতি কমিটির আহবায়ক জুয়েল হোসেন।

নারায়ণগঞ্জ মহানগর স্বেচ্ছাসেবক লীগের সম্মেলন প্রস্তুতি কমিটির সদস্য সচিব সাইফুদ্দিন আহমেদ দুলাল প্রধানের সঞ্চালয়নায় প্রধান বক্তা ছিলেন, কেন্দ্রীয় স্বেচ্ছাসেবক লীগের সাংগঠনিক সম্পাদক আব্দুল্লাহ আল সায়েম, বিশেষ বক্তা ছিলেন, নারায়ণগঞ্জ মহানগর আওয়ামী লীগের যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক হুমায়ুন কবির মৃধা, কেন্দ্রীয় স্বেচ্ছাসেবক লীগের জনশক্তি ও কর্মসংস্থান বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট মোহাম্মদ ইকবাল হোসেন, কেন্দ্রীয় স্বেচ্ছাসেবক লীগের জাতীয় পরিষদ সদস্য ফাতেমা ইসলাম রাহা কাজী, নারায়ণগঞ্জ মহানগর আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ সম্মেলন প্রস্তুতি কমিটি সদস্য তাহের উদ্দিন সানি ও কায়কোবাদ রুবেল।

এ সার্বিক বিষয়ে জানতে কেন্দ্রীয় স্বেচ্ছাসেবক লীগের সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা সৈয়দ নাসির উদ্দিনের
মোবাইল ফোনে একাধিকবার যোগাযোগ করা হয়; কিন্তু তিনি ফোন না ধরার কারণে বক্তব্য পাওয়া সম্ভব হয়নি।

  • প্রার্থী না হয়েও ২৭নং ওয়ার্ড স্বেচ্ছাসেবকলীগের সম্পাদক আল-আমিন
  • সমালোচনার ঝড়