দেবহাটায় ২৪ ঘন্টায় হত্যা মামলায় ২ আসামী গ্রেপ্তার

লেখক: শামীম আখতার, খুলনা 
প্রকাশ: ২ years ago

সাতক্ষীরা দেবহাটায় চাঞ্চল্যকর হত্যার ঘটনায় এক দিনের মধ্যে ২ আসামীকে গ্রেফতার করেছে দেবহাটা থানা পুলিশ।

গত বুধবার (২২ জুন) রাতে বিভিন্ন এলাকা থেকে তাদেরকে গ্রেফতার করা হয়।

জানা গেছে, গত বুধবার (২২ জুন) রাতে দেবহাটা থানার মাটিকুমড়া গ্রামের আজগর আলী সরদারকে তার বসত ঘরের বারান্দায় ঘুমন্ত অবস্থায় সাতক্ষীরা জেলার কালিগঞ্জ থানার বরেয়া গ্রামের মুজিবর রহমানের ছেলে সালাউদ্দিন সানা (২৮) ও আলাউদ্দিন সানা (৩৫) সহ অজ্ঞাতনামা ২/৩ জন ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে গুরুতর জখম করে। এই সংক্রান্তে আজগরের ছেলে মিজানুর রহমান (২৮) বাদী হয়ে দেবহাটা থানায় সালাউদ্দিন সানা ও আলাউদ্দিন সানার নাম উল্লেখ করাসহ অজ্ঞাতনামা ২/৩ জন বিরুদ্ধে এজাহার দায়ের করেন। যার মামলা নং-০৭/৬১।

সালাউদ্দিন সানা ও আলাউদ্দিন সানার আপন খালু খুন হওয়া আজগর আলী।

আত্মীয়তার সম্পর্কের জের ধরে গত ৩ বছর আগে
সালাউদ্দিন এর সহিত মিজানুর রহমানের বোন শিল্পী খাতুন এর বিবাহ হয়। বিবাহের পর থেকে বিভিন্ন কারণে তাদের মধ্যে বনিবনা না হওয়ায় গত ৮ জুন মেয়ের পিতা আজগার আলী তার কন্যা শিল্পী খাতুনকে সালাউদ্দিন এর নিকট থেকে তালাক নিয়ে নিজ বাড়িতে নিয়ে আসেন। এই ঘটনার জের ধরে ২২জুন রাতে গ্রামের মোঃ মুজিবর রহমানের ছেলে সালাউদ্দিন সানা (২৮) ও আলাউদ্দিন সানাসহ অজ্ঞাতনামা ২/৩ জন আসামী ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে মারাত্মক জখম করে। মারাত্মক জখম প্রাপ্ত অবস্থায় তাহার আত্মীয় স্বজন চিকিসার জন্য খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে ভর্তি করেন। সেখানেই চিকিৎসারত অবস্থায় ভোর বেলার দিকে তিনি মৃত্যুবরণ করেন।

ঘটনাটি চাঞ্চল্যকর হওয়ায় সাতক্ষীরা জেলার সুযোগ্য পুলিশ সুপার মোহাম্মদ মোস্তাফিজুর রহমান পিপিএম (বার) এর সঠিক দিক নির্দেশনায় অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অপরাধ) মোঃ সজীব খান ও সিনিয়র সহকারী পুলিশ সুপার (দেবহাটা সার্কেল) এসএম জামিল আহমেদ এর নের্তৃত্বে দেবহাটা থানার অফিসার ইনচার্জ শেখ ওবায়দুল্লাহ সহ পুলিশ পরিদর্শক (তদন্ত) মোঃ তুহিনুজ্জামান ও থানার অফিসার ফোর্স নিয়ে অভিযান পরিচালনাকালে ২২জুন দিবাগত রাতে মামলার এজাহার নামীয় আসামী আলাউদ্দিন সানা (৩৫) কে গ্রেফতার করে। পরবর্তীতে তাকে ব্যপকভাবে জিজ্ঞাসাবাদ করিলে সে ঘটনার সঙ্গে জড়িত থাকার বিষয় সত্যতা স্বীকার করেন এবং অজ্ঞাতনামা কয়েকজনের নাম বলেন।

তার স্বীকারোক্তিতে অভিযান পরিচালনা করে সাতক্ষীরা জেলার কালীগঞ্জ থানার তেতুলিয়া গ্রামের আজিবর রহমানের ছেলে আবু জাফরকে (২২) গ্রেফতার করা হয়।

এব্যাপারে দেবহাটা থানার অফিসার ইনচার্জ (ওসি) শেখ ওবায়দুল্লাহ বলেন, হত্যার ২৪ ঘন্টার মধ্যে দুই আসামিকে গ্রেফতার করা হয়েছে।

গ্রেফতারকৃত আসামিদের বৃহস্পতিবার সকালে সাতক্ষীরা আদালতে প্রেরণ করা হয়েছে। অন্যান্য আসামীদের গ্রেফতারের জন্য পুলিশি অভিযান অব্যহত রয়েছে।

  • দেবহাটায় ২৪ ঘন্টায় হত্যা মামলায় ২ আসামী গ্রেপ্তার