গোলাপবাগ মাঠে বিএনপির সমাবেশ 

লেখক: নিজস্ব প্রতিবেদক
প্রকাশ: ১ বছর আগে

অবশেষে রাজধানীর গোলাপবাগ মাঠে ঢাকা বিভাগীয় গণসমাবেশ করতে যাচ্ছে বিএনপি। পুলিশ প্রশাসনের পক্ষ থেকে তাদের এই মাঠে সমাবেশের প্রস্তুতি নিতে বলা হয়েছে। এরপরই শনিবার গোলাপবাগ মাঠে সমাবেশ হতে যাচ্ছে বলে বিএনপির পক্ষ থেকে জানানো হয়েছে।

শুক্রবার দুপুরে রাজধানীর মিন্টু রোডে অবস্থিত ডিবি কার্যালয় থেকে বের সাংবাদিকদের খবরটি নিশ্চিত করেন বিএনপির দুই সদস্যের প্রতিনিধি দল।

বিএনপির এই প্রতিনিধি দলে রয়েছেন- দলটির ভাইস চেয়ারম্যান অধ্যাপক ডাক্তার এ জেড এম জাহিদ হোসেন ও বিএনপির আইন বিষয়ক সম্পাদক ব্যারিস্টার কায়সার কামাল।

ডিবি অফিস থেকে বের হয়ে জাহিদ হোসেন গণমাধ্যমকর্মীদের বলেন, রাজধানীর গোলাপবাগ মাঠে সমাবেশ করার আশ্বাস দিয়েছে পুলিশ। সে অনুযায়ী আমরা প্রস্তুতি নিচ্ছি।

বিএনপির আইন বিষয়ক সম্পাদক ব্যারিস্টার কায়সার কামাল বলেন, ‘আমাদের প্রত্যাশা ছিল কমলাপুর স্টেডিয়ামে সমাবেশ করব। কিন্তু সেখানে যেহেতু খেলা চলছে কর্তৃপক্ষ আমাদের অন্য একটি স্থান নির্বাচনের কথা বলল। তার পেক্ষিতে আমরা গোলাপবাগ মাঠ চয়েস দিলে তারা লিখিত দিতে বলে। সেটা দিয়েছে এবং তারা আমাদের সেখানে সমাবেশের অনুমতি দিয়েছে।’

এর আগে কমলাপুর স্টেডিয়ামে অনুমতি না পেলে রাজধানীর গোলাপবাগ মাঠে ১০ ডিসেম্বর সমাবেশ করতে আবেদন জানায় বিএনপি। বিষয়টি নিয়ে আলোচনা করতে শুক্রবার দুপুরে ঢাকা মহানগর পুলিশের কার্যালয়ে যায় প্রতিনিধিদল।

  • গোলাপবাগ মাঠে বিএনপির সমাবেশ