“গুইমারা” রিজিয়নের উদ্যোগে ১৫ হাজার মাছের পোনা অবমুক্ত

লেখক: আব্দুর রহিম, খাগড়াছড়ি:
প্রকাশ: ৮ মাস আগে

পার্বত্য খাগড়াছড়ির গুইমারা রিজিয়নের উদ্যোগে ১৫ হাজার মাছের পোনা অবমুক্ত করা হয়েছে। পাবর্ত্য জেলার স্থিতিশীলতা এবং শান্তি, সম্প্রীতি ও উন্নয়নের ধারা বজায় রাখার লক্ষ্যে সেনাবাহিনীর গুইমারা রিজিয়ন নিয়মিত ভাবে বিভিন্ন ধরনের জনকল্যান মূলক কর্মসূচি পরিচালনা করে আসছে। দায়িত্বপূর্ণ এলাকার আইন-শৃঙ্খলা রক্ষার পাশাপাশি সুবিধা বঞ্চিত মানুষদের মাঝে ত্রান বিতরণ, শিক্ষা ও ধর্মীয় প্রতিষ্ঠানে বিভিন্ন সহায়তা প্রদান, গরীব ছাত্রছাত্রীদের আর্থিক সহায়তা প্রদান এবং বিভিন্ন আর্থ সামাজিক উন্নয়ন কর্মকান্ড পরিচালনার মাধ্যমে দেশ গঠনে গুরুত্বপূর্ণ অবদান রেখে চলেছে গুইমারা রিজিয়ন।

 

খাদ্য নিরাপত্তা নিশ্চিত করার স্বার্থে একটু জমিও যেন পতিত না থাকে সে জন্য দেশবাসীর প্রতি প্রধানমন্ত্রীর আহবানকে সফল করতে সেনাবাহিনী প্রধান এবং ২৪ আর্টিলারী রিজিয়ন কমান্ডার জেনারেল মো: কামাল মামুন বিএএমএস এনডিসি পিএসসি জি এর দিক নির্দেশনায় পতিত ডোবা এবং লেক সমূহে মৎস্য চাষের উদ্যোগ গ্রহণ করা হয়েছে।

 

রবিবার ২৫ জুন ২০২৩ গুইমারা রিজিয়নের নিজস্ব পুকুরে এই মাছের পোনা অবমুক্ত করা হয়। এসময় ২৪ আর্টিলারি ব্রিগেড এবং গুইমারা রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল মোঃ কামাল মামুন, বিএএমএস, এনডিসি, পিএসসি, জি, সিন্দুকছড়ি জোন কমান্ডার লে কর্ণেল সৈয়দ পারভেজ মোস্তফা, লক্ষীছড়ি জোন কমান্ডার লে: কর্ণেল জুবায়ের, মাটিরাঙ্গা টুআইসি মেজর বোরাক হাসান, বিএম মেজর মো: খালেদসহ বিভিন্ন পদস্ত সেনাসদস্য উপস্থিত ছিলেন।

 

উক্ত মৎস্য চাষের অংশ হিসেবে কমান্ডার ২৪ আর্টিলারি ব্রিগেড এবং গুইমারা রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল মোঃ কামাল মামুন, বিএএমএস, এনডিসি, পিএসসি, জি গুইমারা উপজেলায় অবস্থিত মার্মা লেকে কাতল, সিলভার কার্প, রুই, কালিবাউশ, গ্রার্স কার্প এবং সরপুটিসহ বিভিন্ন ধরনের মোট ১৫হাজার মাছের পোনা অবমুক্ত করেন।

  • "গুইমারা" রিজিয়নের উদ্যোগে ১৫ হাজার মাছের পোনা অবমুক্ত