কালিয়াকৈরে অর্থ আত্মসাৎকারী প্রতারক কবিরের বিরুদ্ধে বিক্ষোভ ও মানববন্ধন

লেখক: মাহফুজুর রহমান ইকবাল, গাজীপুর প্রতিনিধি
প্রকাশ: ৯ মাস আগে

গাজীপুরের কালিয়াকৈর উপজেলার ফুলবাড়িয়া ইউনিয়নের জাথিলা ফরেস্ট অফিসের ফ্রি ম্যান কবিরের বিরুদ্ধে অর্থ আত্মসাৎ ও দুর্নীতির অভিযোগ এনে ১৬ জুন শুক্রবার বেলা ১১টায় জাথিলা বিট অফিসের সামনে  এলাকাবাসী ও ভুক্তভোগীরা বিক্ষোভ, মানববন্ধন করেছেন।

 

এলাকাবাসী ও ভুক্তভোগীরা জানান, শিমুলিয়া কম্বলপাড়া গ্রামের মৃত ওয়াজউদ্দিনের ছেলে কবির, বনবিভাগের প্লট দেওয়ার কথা বলে ৩০/৪০ জন গরীব অসহায় পরিবারের কাছ থেকে প্রায় কয়েক লক্ষাধিক টাকা প্রতারণা করে  হাতিয়ে নিয়েছে।

 

ভুক্তভোগী রোজিনা, নজরুল, মনোয়ারা,আঁখি, মোকছেদ,সহ   বলেন  আমরা নিজেদের প্লট পাওয়ার জন্য কবির হোসেন কে   তিন লাখ পঞ্চাশ হাজার টাকা বিভিন্ন এনজিও ঋণ করে কবির এর কাছে প্রদান করি, এখনো ঋণের টাকা  কিস্তি বহন করে আসিতেছি, কিন্তু কবির আমাদের কোন প্লট দেওয়া ব্যবস্থা করতে পারে নাই ।কবির আমাদের কাছ থেকে টাকা নেয় এই বলে যে বিট কর্মকর্তাকে টাকা দিলে প্লটের ব্যবস্থা করে দিয়ে দেবে। আমরা বিশ্বাস করে সরকারি প্লট পাওয়ার জন্য টাকাগুলো দিয়েছিলাম। ভুক্তভোগীরা তাদের টাকা ফেরতে পেতে সরকারি হস্তক্ষেপ কামনা করেন। এলাকাবাসী আরো জানান বিগত ৩/৪ বছর আগে অসহায় গরীব মানুষের কাছ থেকে প্লট দেওয়ার কথা বলে প্রতারণা করে টাকা হাতিয়ে নেয় এই কবির।

 

এ ব্যাপারে কবিরকে মুঠোফোনে ফোন দিলে সে বলে আমি প্লট দেওয়ার কে, আমি নজরুল সহ কয়েকজনের কাছ থেকে ৬০ হাজার টাকা হাওলাত নিয়েছি  আস্তে আস্তে টাকা গুলো দিয়ে দিব।

 

এ ব্যাপারে জাথিলা বিট কর্মকর্তা এমদাদ হোসেন বলেন,তিনি কবিরের দুর্নীতি ও টাকা নেওয়ার কথা শুনেছেন।কিন্তু আমি এই জাথিলা বিটে আসার আগেই ঘটনা ঘটেছে। উর্ধ্বতন কর্মকর্তার সঙ্গে কথা বলে সঠিক তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

  • কালিয়াকৈরে অর্থ আত্মসাৎকারী প্রতারক কবিরের বিরুদ্ধে বিক্ষোভ ও মানববন্ধন