এক মাসে বন্দরে হত্যাসহ ৫১টি মামলা

লেখক: আমাদের সংগ্রাম ডেস্ক
প্রকাশ: ২ years ago

বন্দরে গত জুন মাসে বন্দর উপজেলা ও সিটি কপোর্রেশনের বিভিন্ন এলাকায় ধর্ষণ, মাদক ও নারী ও শিশু নির্যাতনের ঘটনা আংশকা জনক ভাবে বৃদ্ধি পেয়েছে। এমন কথা জানিয়েছে বন্দরের সচেতন মহল।

তারা জানিয়েছে, বন্দরে মাদকের ভয়াবহতা মারত্মক আকাড় ধারন করছে। কোন অবস্থাতে মাদক ব্যবসায়ীদের বিরুদ্ধে প্রতিরোধ গড়তে পারছে না স্থানীয় পঞ্চায়েত।

থানা সূত্রে জানা গেছে, গত জুন মাসে বিভিন্ন অপরাধে বন্দর থানায় মামলা দায়ের হয়েছে ৫১টি। এর মধ্যে হত্যা মামলা ১টি, অস্ত্র আইনে ১টি, অপহরণ মামলা ১টি, ধর্ষণ ৪টি, নারী ও শিশু নির্যাতন মামলা ১৩টি, চুরি- ১টি, পুলিশ আক্রান্ত মামলা ১টি, মাদক মামলা ১১টি ও অন্যান্য মামলা হয়েছে আরো ১৮টি।
বন্দর থানা পুলিশ ১১টি মাদক মামলায় ১৩ জন মাদক ব্যবসায়ীকে গ্রেপ্তার করে আদালতে প্রেরন করতে সক্ষম হয়েছে।

গত জুন মাসে বন্দর থানায় রুজুকৃত ১১টি মাদক মামলায় পুলিশ ও র‌্যাব বন্দরে বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে ১৫’শ পিছ ইয়াবা ট্যাবলেট, ১ হাজার ৬’শ বোতল ফেন্সিডিল, ৩২ কেঁজী ৫’শ গ্রাম গাঁজা ও ৩ গ্রাম হেরোইন উদ্ধার করতে সক্ষম হয়।

এ ছাড়াও পুলিশ গত জুন মাসে বন্দর উপজেলা ও নারায়নগঞ্জ সিটি কপোর্রেশনের ৯টি ওয়ার্ডে ওয়ারেন্ট তামিল অভিযান চালিয়ে ১ জন সাঁজাপ্রাপ্ত পলাতক আসামীসহ জিআর মামলার ২৫ জন ও সিআর মামলার ২১ জন ওয়ারেন্টভূক্ত আসামীকে গ্রেপ্তার করে আদালতে প্রেরণ করেছে।

বন্দর থানার ওসি দীপক চন্দ্র সাহা গনমাধ্যমকে জানান, গত জুন মাসে বন্দরে আইন শৃঙ্খলা ছিল ভালো। গত জুন মাসে বন্দরে ডাকাতি বা বড় রকমের কোন চুরি ঘটনা ঘটেনি। বন্দরে বেরেছে মাদক ব্যবসায়ী সংখ্যা। গত জুন মাসে বন্দর থানায় ৫১টি মামলার মধ্যে ১১টি মামলা হয়েছে মাদকের। মাদক নিয়ন্ত্রনে সকলের সহযাগিতা প্রয়োজন

  • এক মাসে বন্দরে হত্যাসহ ৫১টি মামলা